আউটসোসিং কাজ পাওয়ার জন্য কোন কোন বিষয়গুলির উপর খেয়াল রাখা দরকার!

0
12203
outsourcing biding tips

১.যে কোন প্রজেক্ট সম্পর্কে ভাল দক্ষতা থাকতে হবে। ধরুন আপনি একটি প্রজেক্ট নিলেন যে কাজের প্রাইস হল ১০০০ ডলার কিন্তু আপনি নিছেন ৫০০ ডলার তাহলে আপনার জন্য এটা অব্যশই লস, আবার যে কাজের প্রাইস হল ১০০০ ডলার কিন্তু আপনি ডিমান্ড করছেন ২০০০ ডলার তাহলে আপনি এই কাজটি পাবেননা , সুতারং কাজের পরিধি এবং সময় সবকিছু বুজেই আপনাকে বিড করতে হবে । কোন ধরনের প্রজেক্টের বাজেট কত এটা আপনার টিম ডেভলপার/এক্সপার্টদের আলাপ আলোচনা করে বিড করতে হবে ।
২. আপনি যে প্রজেক্ট নিলেন সেই প্রজেক্ট করার মত দক্ষ টিম মেম্বার আপনার ফার্মে নেই, তাহলে এটা আপনার জন্য একটা ভুল সিদ্ধান্ত হবে। ধরুন আপনি পিএইচপি ডেভলপ করার একটা প্রজেক্ট নিলেন কিন্ত আপনার পিএইচপি এক্সপার্টই নাই তাহলে এই ধরনের কাজ নেওয়া আপনার জন্য ভুল সিদ্ধান্ত হবে এবং এর জন্য আপনার প্রোফাইল/ফিডব্যাক খারাপ হবে ।
৩. একজন বিডার এর ইংরেজি নলেজ অব্যশই ভাল থাকতে হবে বা বলতে পারেন একজন ভাল বিডার হওয়ার পূর্ব শর্ত ইংরেজি। কারন আপনাকে বায়ার এর সাথে কথা বলতে, কাজ বুজতে হবে এবং বুজাতে হবে।
৪. বাংলাদেশকে আউটসোসিং খাতের আরও ডেভলপ এর জন্য আউটসোসিং বিডারদের ভুমিকা অনেক এবং বিভিন্ন ফার্মে এই ফিল্ড এখনো তৈরী হয়নি তবে খুব শিঘ্রই এই আউটসোসিং বিডারদের প্রফেশনটি জনপ্রিয় হয়ে উঠবে।
৫. প্রতিটি আইটি ফার্মের জন্য কাজ শুরু খুবই গুরুত্বপূন। আপনি যদি কাজ প্রভাইড করতে পারেন তাহলে আপনার জন্য যে কোন আইটি ফার্মের দরজা খোলা। সুতরাং বুজতেই পারছেন একজন আউটসোসিং বিডারের গুরুত্ব কতটুকু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here