রিমার্কেটিং কী??

0
907
What is Remarketing

রিমার্কেটিং কী??

আপনার ওয়েবসাইটটিতে পুনরায় দর্শকদের সাথে সংযোগ স্থাপনের জন্য রিমার্কেটিং করতে হই, আর এই পুরাতন দর্শকদের সাথে নতুন করে সংযোগ করার নামই হচ্ছে রিমার্কেটিং। এটি আপনাকে পূর্বনির্ধারিত দর্শকদের সামনে বিজ্ঞাপনগুলি অবস্থান করতে সাহায্য করে।

রিমার্কেটিংএর বিভাগীকরণ

রিমার্কেটিং লিস্ট  হচ্ছে  একটা উপসেট যেটা  আপনার সাইট এর দর্শকদের তাদের নিজেদের কার্যক্রম অনুসারে বিভক্ত করে থাকে।

উদাহরণঃ

মনে করেন আপনার একটি জুতার হোমপেজ আছে।এই হোমপেজ এ যে দর্শকরা ভিজিট করেছিল আপনি তাদেরকে বিজ্ঞাপন দেখাতে চান, তাদেরকে বিজ্ঞাপনটি দেখাতে হলে রিমার্কেটিং- এ বিভাগ করতে হবে।

What is Remarketing

ফেসবুক রিমার্কেটিং কী?

ফেসবুক রিমার্কেটিং  গুগল এ্যাডওয়ার্ড এর মতই কাজ করে, তবে এ্যাড প্রদর্শনের সময় ওয়েবসাইটের পরিবর্তে ডিসপ্লে নেটওয়ার্ক ফেসবুকে এ্যাড দেখায়। সাধারণত ফেসবুক রিমার্কেটিং কে “কাস্টম অডিয়েন্সস” হিসাবে উল্লেখ করা হয়। এই ধারণাটিও আগের মতই।

যে কেউ আপনার সাইটটি দেখে বা আপনার ব্র্যান্ডের সাথে যোগাযোগ করে, সেগুলি ট্র্যাক করার জন্য আপনি যে কোডটি প্রয়োগ করেন তার সাথে তারা ট্যাগ হয়ে যায়, এবং তারপরে যখন তারা স্ক্রোল করে তখন তাদের ফেসবুকে আপনার বিজ্ঞাপনটি পপ আপ দেয় যে তারা কী কী মিস করছে তা মনে করিয়ে দেওয়ার জন্য।

What is Remarketing

What is Re marketing

কেন ফেসবুক রিটার্গেটিং গুরুত্বপুর্ন

ফেসবুক রিটার্গেটিং করে আপনি আপনার পুরাতন  ভিজিটর গুলোকে আপনার  পেজে / সাইটে নিয়ে পুনরায় বিজ্ঞাপন দেখানোর  সুযোগ রয়েছে।

আপনি আপনার দর্শকদের কয়েক ভাবে ভাগ করে বিজ্ঞাপন দেখাতে পারবেন-

  • আপনার সাইটে যারা এর আগেও এসেছে
  • আপনার হোমপেজে এসেছে কিন্তু পছন্দ করেনি
  • যারা আপনার দ্রব্যপেজে এসেছে কিন্তু কোন কিছু ক্রয় করেনি
  • আপনার সম্ভাব্য কাস্টমার যারা হতে পারে তারা।

আকর্ষণীয় অ্যাড দিয়ে রিমার্কেটিং করলে কনভার্সন বেশি আসে

ভালো কনভার্সন করার জন্য খুব ভালো বিজ্ঞাপন খুবই গুরুত্বপুর্ন । কথায় আছে “কন্টেন্ট ইজ কিং” এই বাক্য থেকে আমরা বুঝতে পারি আমাদের বিজ্ঞাপনের কন্টেন্ট চমৎকার হতে হবে।

স্বাভাবিক ভাবেই, আমরা যখন কোন পন্য দেখি তা যদি ভালো না লাগে তাহলে দর্শকরা ঐ পন্য কখনো পছন্দ করবেনা এবং ক্রয় ও করবে না। আমরা ওনেকেই ভাল ও পছন্দ সই ডিজাইন করতে না পারাই মন খারাপ করি, কিন্তু মন খারাপ করলে চলবে না। আমরা অনেকেই মনে করি অতিরিক্ত গ্রাফিক্স প্রয়োগ করলেই যে অ্যাড ভাল হই- ভা্লো অ্যাড এর জন্য কিছু বোল্ড করা বাক্য এবং একটা ভালো ছবিই যথেষ্ঠ। ভালো ছবি না পাইলে নিজের দ্রব্য থেকে ছবি তুলেও নিতে পারেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here